আজ শুক্রবার ঈদের সকালে দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকাসহ হালকা ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার বিকেলে আবহাওয়াবিদ মোহাম্মদ আফতাব উদ্দিন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। এ কারণে আগামীকাল সারাদিন দেশের অধিকাংশ জায়গায় ঝড়-বৃষ্টি এবং বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। তাই ঈদের দিন বৃষ্টি থাকতে পারে।

তিনি বলেন, শুক্রবার ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, সিলেট, রংপুর, চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সকালের দিকে রাজধানী, রংপুর ও সিলেট বিভাগে বৃষ্টির আভাস। অন্যত্র বিকালে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।

এদিকে গত ২৪ ঘণ্টায় ময়মনসিং, কক্সবাজার, টেকনাফ, সিলেট, ঈশ্বরদী, বগুড়া, বদলগাছী, তাড়াশ, রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, তেঁতুলিয়ায়, ডিমলা, রাজারহাট, সাতক্ষীরা ও কুমারখালীতে হালকা বৃষ্টি হয়েছে। তেঁতুলিয়ায় ২৯ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে।

মে মাসের দীর্ঘমেয়াদী পূর্বাভাসেও জানানো হয়, এ মাসে দেশের উত্তর মধ্যাঞ্চলে ২-৩ দিন বজ্রসহ বৃষ্টি ও কালবৈশাখী ঝড় এবং অন্যত্র ৫-৭ দিন শিলাবৃষ্টিসহ কালবৈশাখী হতে পারে। মে স্বাভাবিক অপেক্ষা কিছুটা কম বৃষ্টিপাতের শঙ্কা রয়েছে।

 

আমাদের ফেইসবুক Link : ট্রাস্ট নিউজ ২৪

By Desk