করোনাভাইরাসের কারণে এ বছর বিজয় দিবস কোন উন্মুক্ত স্থানে অনুষ্ঠান করতে পারবেন না, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তবে ইনডোর অনুষ্ঠান অথবা ঘরোয়া ভাবে অনুুুুুষ্ঠান করতে পারবে। এবং অনুষ্ঠান করার পূর্বে আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে অনুষ্ঠানে কারা আসছেন, কারা থাকবেন ইত্যাদি।

আজ মঙ্গলবার দুপুরে এক ভার্চুয়াল সভায় তিনি এ কথা বলেন। তিনি আরোও বলেন করোনাভাইরাসের কারণে এ বছর উন্মুক্ত স্থানে বিজয় দিবসের কোনো অনুষ্ঠান করতে পারবেন না।

বিজয় দিবস উদযাপন উপলক্ষে জাতীয় কর্মসূচি সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভাটি হয়। এখানে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

উক্ত সভায় তিনি আরও বলেন, বিজয় দিবসের ঘরোয়া অনুষ্ঠান করা যাবে। তবে স্থানীয় প্রশাসনের কাছ থেকে অনুমতি নিতে হবে এবং স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে অনুষ্ঠান করতে হবে।

তিনি জানান, বিজয় দিবসের দিনে সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ঢাকাসহ সারাদেশে জেলা উপজেলায় তোপধ্বনিসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, জাতীয় স্মৃতিসৌধ সাভারে ফুল দেওয়ার সময় যথাযথ স্বাস্থ্যবিধি ও নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া বিজয় দিবসে প্রতিবারের মতো শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে আন্তরিক প্রার্থনা এছারাও, হাসপাতাল, কারাগার, বৃদ্ধাশ্রমে, এতিমখানায় উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।

আমবদের ফেইসবুক Link :  ট্রাস্ট নিউজ ২৪

By Desk