প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীতে পৃথিবী যেন আজ মৃত্যুপুরী। প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। ১ জানুয়ারি, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ১৮ লাখ ২৫ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ কোটি ৩৮ লাখ ছাড়িয়ে গেছে।

ওয়ার্ল্ডওমিটার’র তথ্য মতে, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বের করোনায় মৃত্যুর সংখ্যা ১৮ লাখ ২৫ হাজার ৭৮০ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ৮ কোটি ৩৮ লাখ ৯ হাজার ৭০৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ কোটি ৯৩ লাখ ২৫ হাজার ৭৪৬ জন।

বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ভাইরাসে এ পর্যন্ত ৩ লাখ ৫৪ হাজার ২১৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২ কোটি ৪ লাখ ৪৫ হাজার ৬৫৪ জন।

আক্রান্তের দিকে দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ২ লাখ ৮৬ হাজার ৭০৯ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১ লাখ ৪৯ হাজার ১৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ৭৬ লাখ ৭৫ হাজার ৯৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১ লাখ ৯৪ হাজার ৯৭৬ জন মারা গেছেন।

এই তালিকার চতুর্থ অবস্থানে উঠে এসেছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত ৩১ লাখ ৫৯ হাজার ২৯৭ জন আক্রান্ত হয়েছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ হাজার ১৯ জন।

এদিকে বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১৩ হাজার ৫১০ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ৭ হাজার ৫৫৯ জন মারা গেছেন।

 

আমাদের ফেইবুক Link :  ট্রাস্ট নিউজ ২৪

By Desk