চতুর্থ ধাপে ৩৪টি জেলার ৫৫ পৌরসভায় ভোটগ্রহণ চলছে।

এসব পৌরসভার ৭৯৩টি কেন্দ্রে একযোগে রোববার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়; একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

৩৪টি জেলার ৫৫ পৌরসভার মধ্যে কাগজের ব্যালটের মাধ্যমে ২৬টিতে ও ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ২৯টিতে ভোটগ্রহণ চলছে।

এদিকে শুধু ভোটকেন্দ্রের পাহারায় ১০ হাজার ৩০৯ জন পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। কেন্দ্রের বাইরের এলাকা পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ডের মোবাইল ও স্ট্রাইকিং টিমও রয়েছে।

শনিবার কেন্দ্রে কেন্দ্রে ইভিএম পৌঁছানো হয়েছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আজ রোববার সকালে বাকি ২৬ পৌরসভায় কাগজের ব্যালট পেপার পাঠানো হয়।

ইসির দেওয়া তথ্য অনুযায়ী, ৫৫টি পৌরসভায় মেয়র পদে ২১৭ জন, সাধারণ কাউন্সিলর পদে দুই হাজার ৭০ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৬১৮ জন প্রার্থী আছেন। এসব পৌরসভায় ৭৯৩টি ভোটকেন্দ্র এবং ৪ হাজার ৮৮৯টি ভোটকক্ষ রয়েছে। ভোটার আছেন ১৬ লাখ ৬৭ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ ৮ লাখ ৩২ হাজার ৪২৮ জন এবং নারী আট লাখ ৩৪ হাজার ৭৮৬ জন।

এদিকে চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৭টি পৌরসভায় আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে।

কমিশন সেগুলোর বিষয়ে ওয়াকিবহাল। সেগুলোর প্রতিবেদন এসেছে। সেগুলো কমিশনের কাছে পেশ করা হবে। গোপন কক্ষে ভোটার ছাড়া তৃতীয় ব্যক্তিদের উপস্থিতি সম্পর্কে তিনি বলেন, নিয়ম অনুযায়ী যেন নির্বাচন পরিচালনা করা হয়, সেজন্য রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

 

আমাদের ফেইসবুক Link :  ট্রাস্ট নিউজ ২৪

By Desk