প্রথম ধাপে দেশের ২৪টি পৌরসভায় আজ সোমবার ভোট গ্রহণ করা হচ্ছে। সব কটি পৌরসভায় ভোট গ্রহণ করা হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোট নেওয়া হবে।

ভোট গ্রহণের জন্য গতকাল রোববারই সব প্রস্তুতি শেষ করে নির্বাচন কমিশন (ইসি)।

এ বছর চার ধাপে পৌরসভায় ভোট গ্রহণ করা হচ্ছে। দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভায় আগামী ১৫ জানুয়ারি এবং তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ৩০ জানুয়ারি ভোট হবে। চতুর্থ ধাপের তফসিল এখনো ঘোষণা করেনি ইসি।

আজ যেসব পৌরসভায় ভোট হচ্ছে, সেগুলো হলো পঞ্চগড় সদর, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ী, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রাম সদর, রাজশাহীর পুঠিয়া ও কাটাখালী, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গা, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালীর কুয়াকাটা, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনার মদন, মানিকগঞ্জ সদর, ঢাকার ধামরাই, সুনাগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং চট্টগ্রামের সীতাকুণ্ড।

গতকাল রোববার ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই ২৪টি পৌরসভায় মেয়র ও কমিশনার মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ১ হাজার ১৬০ জন। এর মধ্যে মেয়র পদে লড়ছেন ৯৩ জন।

এই ২৪টি পৌরসভায় মোট ভোটার ৬ লাখ ২৪ হাজার ৮০৭ জন। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে ইসি।

 

আমাদের ফেইসবুক Link :  ট্রাস্ট নিউজ ২৪

By Desk