মুভমেন্ট পাস পেতে ৪৬ ঘণ্টায় ১৬ কোটি হিট

করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে সপ্তাহব্যাপী সর্বাত্মক লকডাউন দিয়েছে সরকার। যা বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হয়েছে। লকডাউন চলাকালে নাগরিকরা যাতে জরুরি প্রয়োজনে বাসা থেকে বের হতে পারেন সেজন্য পুলিশ চালু করেছে বিশেষ সেবা ‘মুভমেন্ট পাস’।

মুভমেন্ট পাস পেতে ৪৬ ঘণ্টায় ১৬ কোটি হিট

 

পুলিশের এই ‘মুভমেন্ট পাস’ পেতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত ১৫ কোটি ৯৯ লাখ ২২ হাজার ৬৫ বার হিট বা নক করা হয়েছে। অর্থাৎ প্রতি মিনিটে হিট হয়েছে ১৪ হাজার ১৪ হাজার ২৬টি। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পুলিশ সদর দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৪৬ ঘণ্টায় ওয়েবসাইটে ঢুকে মুভমেন্ট পাসের জন্য নিবন্ধন করেছেন চার লাখ ৯৭৭ জন। আর পুলিশ পাস ইস্যু করেছে ৩ লাখ ১৬ হাজার ৮০১টি। গত ১৩ এপ্রিল রাজারবাগ বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে আইজিপি ড. বেনজীর আহমেদ ওই মুভমেন্ট পাস অ্যাপের উদ্বোধন করেন।

সর্বাত্মক লকডাউন চলাকালীন জরুরি প্রয়োজনে চলাচলের জন্য ১৪ শ্রেণিতে মুভমেন্ট পাস দেয়া হবে। মুভমেন্ট পাসের আবেদন করতে প্রবেশ করতে হবে movementpass.police.gov.bd ওয়েবসাইটে।

জানা গেছে, ওই মুভমেন্ট পাস কেবলমাত্র মুদি দোকানে কেনাকাটা, কাঁচা বাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ক্রাণ বিতরণ, পাইকারি ও খুচরা ক্রয়, পর্যটন, মৃতদেহ সৎকার, ব্যবসাসহ বিভিন্ন ক্যাটাগরিতে দেয়া হবে।

আমাদের ফেইসবুক Link : ট্রাস্টনিউজ২৪