ধর্ষণের বিচার দাবিতে শাহবাগ মোড়ে অবরোধ

রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করেছে একদল শিক্ষার্থী। বিক্ষোভের ফলে ওই এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

ধর্ষণের বিচার দাবিতে শাহবাগ মোড়ে অবরোধ
ধর্ষণের বিচার দাবিতে শাহবাগ মোড়ে অবরোধ


রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করেছে একদল শিক্ষার্থী। বিক্ষোভের ফলে ওই এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। (০৬ জানুয়ারি) বেলা ১২টার পর শাহবাগ মোড় অবরোধ করে শিক্ষার্থীরা। 

এর আগে এ ঘটনায় সোমবার সকালে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেছেন ধর্ষণের শিকার মেয়েটির বাবা। বিচার নিশ্চিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান। সকালে শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে রাজু ভাস্কর্যের সামনে অনশন কর্মসূচি শুরু করেছেন কয়েকজন শিক্ষার্থী। একই সঙ্গে ছাত্রলীগ বিক্ষোভে করছে। এছাড়া মধুর ক্যান্টিন থেকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করছে ছাত্রদল।

এছাড়া ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইতিমধ্যে একটি পেইজ তৈরি হয়েছে, যেখানে ঘটনার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে সবার প্রতি আহ্বান জানানো হয়েছে। রবিবার সন্ধ্যায় রাজধানীর কুর্মিটোলায় বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ধর্ষণের শিকার হন দ্বিতীয় বর্ষের ওই ছাত্রী।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন গণমাধ্যমকে বলেছেন, মেডিকেল বোর্ড গঠন করে ওই ছাত্রীর সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।