হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষে ১০ পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। সংঘর্ষ থামাতে ২১ রাউন্ড টিয়ার সেল ও ১০০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।

হবিগঞ্জে বিএনপির ভাঙচুর-অগ্নিসংযোগ

শনিবার (২৭ মার্চ) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ৮ জনকে আটক করে পুলিশ। এর আগে হবিগঞ্জ শহরে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে বিএনপির নেতাকর্মীরা।

স্থানীয়রা জানান, শনিবার যুবদল, ছাত্রদল স্বেচ্ছাসেবকদলসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হেফাজতের কর্মীদের নিহতের প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ বাধা দিলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। সংঘর্ষের সময় নেতাকর্মীরা ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পরে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে অন্তত ১০ পুলিশ আহত হয়েছেন। এছাড়া পুলিশের রাবার বুলেটে ও লাঠিচার্জে অন্তত ১০ নেতাকর্মী আহত হন। সংঘর্ষের সময় পুলিশ ৮ নেতা-কর্মীকে আটক করেছে।

হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুক আলী জানান, তারা মিছিলের নামে নাশকতা করার চেষ্টা করছিল। পুলিশ বাধা দিলে তারা পুলিশের ওপর আক্রমণ করে। এতে আমাদের ১০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে পুলিশ আত্মরক্ষার্থে রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

আমাদের ফেইসবুক Link : ট্রাস্টনিউজ২৪