বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সরকারের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার।

বিটিআরসির নতুন চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার

আজ সোমবার (১৪ ডিসেম্বর) এই নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‌‘সরকারের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদারকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে সম্পর্ক ত্যাগ করার শর্তে পরবর্তী ৩ বছরের জন্যে বিটিআরসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ সময় তিনি সিনিয়র সচিবের পদমর্যাদা ভোগ করবেন।’

শ্যাম সুন্দর ১৯৮৬ সালে বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে যোগ দেন। এরপর বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সচিব, সাভারের পিএটিসিতে পরিচালক, সংস্থাপন মন্ত্রণালয়, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি ২০১৪ সালের সেপ্টেম্বরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের সচিব হিসেবে নিয়োগ পান। ২০১৫ সালের মার্চে তিনি সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি পান। এরপর ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে দায়িত্ব পালনের পর অবসরে যান। বিটিআরসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা জহুরুল হকের মেয়াদ গত ৪ ডিসেম্বর শেষ হয়।

আমাদের ফেইসবুক Link: ট্রাস্টনিউজ২৪