সবচেয়ে প্রিয় ব্যাটটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন ক্রিকেটার মুশফিকুর রহিম

Cricketer Mushfiqur Rahim has decided to auction the most beloved bat

সবচেয়ে প্রিয় ব্যাটটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন  ক্রিকেটার মুশফিকুর রহিম
সবচেয়ে প্রিয় ব্যাটটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন ক্রিকেটার মুশফিকুর রহিম

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস মোকাবেলায় তহবিল বাড়াতে নিজের সবচেয়ে প্রিয় ব্যাটটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন দেশের অন্যতম সেরা ক্রিকেটার মুশফিকুর রহিম। নিলাম থেকে প্রাপ্ত অর্থ করোনাভাইরাস মোকাবিলায় ব্যয় করা হবে। টেস্ট ক্রিকেটে মুশফিকুর রহিম প্রথম বাংলাদেশি হিসেবে নিজের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৩ সালে গল টেস্টে। নিলাম থেকে পুরো অর্থ দরিদ্র ও অসহায়দের সহায়তায় ব্যয় করা হবে।

মুশফিকুর ব্যাট নিলাম তোলার সিদ্ধান্ত নেয়ার মাত্র একদিন আগে সাকিব আল হাসান দুস্থদের সহায়তার এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছেন। সাকিব ফেসবুক লাইভে বলেন, অনেক দেশের ক্রিকেটাররা তাদের টি-শার্টের পাশাপাশি ক্রিকেট সরঞ্জাম নিলামে নিচ্ছেন। আমরা এরকম কিছু করতে পারি। এটি অটোগ্রাফসহ আমাদের যে কোনো ব্যাট হতে পারে। আমরা ফেসবুক বা ফাউন্ডেশনের মাধ্যমে এই জিনিসগুলো নিলাম করতে পারি।

মুশফিকুর রহিম ঠিক ২০০ ইনিংসের যে এসএস ব্যাটটি ব্যবহার করেছিলেন (৩২১ বলে ২২ টি চার ও একটি ছক্কায়) সেটিই নিলামে তুলতে চলেছেন। এরপরে মুশফিকুর আরও দুটি ডাবল-সেঞ্চুরি পেয়েছেন।

ঐতিহাসিক ব্যাটটি অনলাইন নিলামে তোলার ইঙ্গিত দিয়ে মুশফিক বলেন, আমার প্রথম ২০০ রান করা ব্যাটটি নিলামে তুলছি। আমি এটি ডিজিটালভাবে নিলাম করার কথা ভাবছি। আমি প্রত্যেককে অনুরোধ করব যারা পারেন নিলামে আসুন এবং ব্যাটের জন্য বেশি করে দাম তুলুন। এই ব্যাটটি তার কাছে বিশেষ হওয়ার বিষয়ে বলেন, “ব্যাটটি স্পষ্টতই আমার কাছে বিশেষ কিছু। কারণ দেশের পক্ষে প্রথম ডাবল সেঞ্চুরিয়ান হিসেবে আমার নাম ইতিহাসের সাথে যুক্ত হয়েছে।