আজ (২০ অক্টোবর) দিনাজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ।

১২৮টি কেন্দ্রের সব কেন্দ্রে ব্যালট পেপার, ব্যালট বাক্সসহ অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ৮টার থেকে বিকাল ৪টা পর্যন্ত উপ-নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। সোমবার (১৯ অক্টোবর) দুপুরে দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর রহমান প্রামাণিক, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়েদ ইবনে ফজলসহ অন্য কর্মকর্তারা নির্বাচনের সরঞ্জামাদি বিতরণ করেন। দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা সাংবাদিকদের জানান, মঙ্গলবার সকাল ৮টার থেকে বিকাল ৪টা পর্যন্ত এ উপ-নির্বাচন ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিন্দ্বিতা করছেন। তারা হলেন–-রবিউল ইসলাম সোহাগ (চশমা প্রতিক), ফয়সল ইবনে আজিজ (উড়োজাহাজ প্রতিক) ও উত্তম কুমার রায় (টিউবওয়েল প্রতিক)। তাদের মধ্যে সোহাগ সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী, ফয়সাল ইবনে আজিজ জেলা আওয়ামী লীগ সমর্থিত। এছাড়া উত্তম কুমার রায় জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক।

জেলা নির্বাচন কার্যালয় আরো জানায়, এ উপ-নির্বাচনে ১২৮টি কেন্দ্রে তিন লাখ ৬৪ হাজার ৫০৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসারের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে ছয় প্লাটুন র‌্যাব এবং চার প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। এছাড়াও ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের অধীনে ভ্রাম্যমাণ টিম মাঠে থাকবে।

উল্লেখ্য, গত ২৯ আগস্ট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায় মৃত্যুবরণ করেন। পরে নির্বাচন কমিশন পদটি শূন্য ঘোষণা করে এবং ১৪ সেপ্টেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। এই নির্বাচনে চার জন মনোনয়ন পত্র জমা দিলেও যাচাই-বাছাই শেষে বিএনপি সমর্থিত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে যায় ও তিনজন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হয়।