প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত হয়ে পড়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ ভারত। বর্তমানে বিশ্বজুড়ে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দেশটির অবস্থান দ্বিতীয়। সে দেশে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৫০ লাখ ৫৭ হাজার ৭৬৭ জন এবং মারা গেছে এক লাখ ৭৮ হাজার ৭৯৩ জন।

ভারতে আরও ভয়ঙ্কর করোনা

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই লাখ ৭৫ হাজার ৩০৬ জন এবং মারা গেছে এক হাজার ৬২৫ জন। জন হপকিন্স ইউনিভার্সিটির দেওয়া তথ্যানুসারে, ভারতে গত ১৭ এপ্রিল করোনায় আক্রান্ত হয়েছে দুই লাখ ৬০ হাজার ৭৭৮ জন এবং মারা গেছে এক হাজার ৪৯৫ জন।

দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ২৯ লাখ ৪৮ হাজার ৮৪৮ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ১৯ লাখ ৩০ হাজার ১২৬ জন।

সেদেশে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থতার হার ৯৯ শতাংশ এবং মারা যাওয়ার হার এক শতাংশ। এদিকে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার হার দুই শতাংশ এবং সুস্থতার হার ৯৮ শতাংশ।

জানা গেছে, সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৪ কোটি ১৯ লাখ ৯৯ হাজার ২৭৮ জন এবং মারা গেছে ৩০ লাখ ৩২ হাজার ৮৬২ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি পাঁচ লাখ ৩১ হাজার ৫৮১ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৮৪ লাখ ৩৪ হাজার ৮৩৫ জন।

আমাদের ফেইসবুক Link : ট্রাস্টনিউজ২৪