দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদীঘি ইউপির কড়াই গ্রামে জমিজমার বিরোধকে কেন্দ্র করে দু-পক্ষের মধ্যে মারপি আহত-৫। আজ শনিবার সকাল সাড়ে ১০ টায় ফুলবাড়ী উপজেলার বেতদীঘি ইউপির কড়াই গ্রামে সরকারী জমি দখল নিয়ে দু-পক্ষের মধ্যে ধারালো অস্ত্র ও লাঠিশোটা নিয়ে সংঘর্ষ বাধে। এতে কড়াই গ্রামের আব্দুল কাদের এর পুত্র মোঃ ফয়সাল (২৫), আজিমুদ্দিন এর পুত্র আব্দুল কাদের (৩৫), কাদের এর পুত্র ফরহাদ (৩০) তারা একরামুল ইসলাম এর ৬০ বছর ধরে দখল কৃত সরকারি জমি দখল করতে আসে।

ফুলবাড়ীর জমিজমার বিরোধকে কেন্দ্র মারপিট

এ সময় কড়াই গ্রামের মৃত আছির উদ্দীন এর পুত্র একরামুল ইসলাম (৪০), তার বড় ভাই মোঃ আমিনুল ইসলাম (৫০), আমিনুল ইসলাম এর পুত্র লিয়ন (২৫) মোঃ আমিনুল ইসলাম এর পুত্র লিটন ও মেহেদুল এর স্ত্রী ববিতা (৩৫) প্রতিপক্ষকে জমি দখলে বাধা দিতে গেলে উপরোক্ত ব্যক্তিরা ধারালো অস্ত্র ও লাঠিশোটা নিয়ে হামলা করে। এবং তাদেরকে গুরুত্বর আহত করে। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে এ চিকিৎসার জন্য ভর্তি করায়। এদের মধ্যে আমিনুল ইসলাম, লিয়ন ও লিটন এর আবস্থা আশংঙ্কাজন হলে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এএম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

একরামুল ইসলাম জানান, আমার বাবার পয়ত্রিক সম্পত্তি দীর্ঘ ৬০ বছর ধরে চাষাবাদ করে আসছি। আদালতে সরকারের বিরুদ্ধে মামলা চলছে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ঐ জমি সহকারী কমিশনার ভূমি থেকে কোন ভাবে লিজ দিতে পারে না । ভূমি অফিসের সার্ভেয়ার দেবাশীস ও তৎকালীন তৌসিলদার প্রতিপক্ষকে একশনে লিজ দেওয়ায় আমরা ধান কাটি এবং জমি আমাদের দখলে। সেই জমি প্রতিপক্ষরা আজ দখল করতে আসলে এই ঘটনা ঘটে। এ রিপোট লেখা পর্যন্ত আর কোন খবর পাওয়া যায় নি।

আমাদের ফেইসবুক Link: ট্রাস্টনিউজ২৪