জার্মানির কয়েকটি অঙ্গরাজ্যের ২৮টি অঞ্চলে বয়ে যাচ্ছে ইতিহাসের ভয়াবহ তুষার ঝড়। স্থানীয় সময় শনিবার (০৬ ফেব্রুয়ারি) রাত থেকে আর্কটিক পোলার এরিয়া থেকে আসা তুষার ঝড়ে দেশটির যাতায়াত ব্যবস্থা ভেঙে পড়েছে। স্থবির হয়ে পড়েছে যানবাহন ও বিমান চলাচল। তুষার ঝড়ে এ পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেলেও, আহত হয়েছেন বেশ কয়েকজন।

ভয়াবহ তুষার ঝড়ের কবলে জার্মানি

অব্যাহত তুষারপাত, সেইসঙ্গে, উত্তর মেরু থেকে আসা প্রচণ্ড বাতাস। সব মিলিয়ে বিপর্যস্ত জনজীবন। তুষারঝড়ের কারণে বন্ধ করে দেয়া হয়েছে বার্লিন থেকে উত্তর ও মধ্য জার্মানি এবং নেদারল্যান্ডসের সঙ্গে ট্রেন চলাচল। দেশটির আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে এই ঝড় বয়ে নিয়ে আসবে ২০ থেকে ৪০ সেন্টিমিটার পর্যন্ত তুষার। তাপমাত্রা নেমে যেতে পারে মাইনাস ১৮ থেকে ১৯ ডিগ্রি সেলসিয়াসে। এ অবস্থায় সাধারন মানুষকে নিরাপদ আশ্রয়ে থাকার পরামর্শ দেশটির আবহাওয়া অধিদপ্তরের।

দেশটির আইন-শৃঙ্খলা ও দমকল বাহিনী জানায়, প্রচন্ড তুষারঝড়ের কারণে এ পর্যন্ত আড়াই শতাধিক গাড়ি দুর্ঘটনায় কবলে পড়েছেন। চলমান পরিস্থিতিতে যে কোনো ধরনের দুর্ঘটনা এড়াতে সড়কে গাড়ি না চালানোসহ নিরাপদ আশ্রয়ে থাকার পরামর্শ দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার।

আমাদের ফেইসবুক Link : ট্রাস্টনিউজ২৪