দিনাজপুরে নতুন ৬ জনসহ এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৩৪৯২ জন, এ পর্যন্ত ৭৪ জনের মৃত্যু

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬ জনসহ এ পর্যন্ত ৩৪৯২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একই নতুন ৮ জনসহ এ পর্যন্ত ৩৩৩৮ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ৭৪ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৩৪৯২ জনের মধ্যে ৩৩৩৮ সুস্থ ও ৭৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে মাত্র ৮০ জন। দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, সোমবার (১২ অক্টোবর) দুপুর ১২টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় ৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৩৪৯২ জনে। একই সময়ে নতুন ৮ জনসহ এ পর্যন্ত ৩৩৩৮ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ৭৪ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত ৬ জনের মধ্যে সদরে একজন, বিরামপুরে দুইজন, বোচাগঞ্জে একজন, চিরিরবন্দরে একজন ও ফুলবাড়ী উপজেলায় একজন।জেলায় আক্রান্ত ৩৪৯২ জনের মধ্যে সদর উপজেলাতে সবচেয়ে বেশী ১৬৮৬ জন। এছাড়া বিরলে ২৩৩ জন, বিরামপুরে ২৮৬ জন, বীরগঞ্জে ১১২ জন, বোচাগঞ্জে ১০২ জন, চিরিরবন্দরে ১৬২ জন, ফুলবাড়ীতে ১২৮ জন, ঘোড়াঘাটে ৮৩ জন, হাকিমপুরে ৮৩ জন, কাহারোলে ১১৬ জন, খানসামায় ৭৯ জন, নবাবগঞ্জে ১০৮ জন ও পার্বতীপুর উপজেলায় ৩১৪ জন।

সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৭৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২৬ জন, বিরলে ৬ জন, বিরামপুরে ৫ জন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে ৩ জন, চিরিরবন্দরে ৯ জন, ফুলবাড়ীতে ৭ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় দুইজন, নবাবগঞ্জে দুইজন ও পার্বতীপুর উপজেলায় ৫ জন। জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।

তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় ৬৮টি নমুনাসহ এ পর্যন্ত ২০৭৬৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ৬৩টি এ পর্যন্ত ২০৪১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ২৩ জনসহ এ পর্যন্ত ২৪৮৪১ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৬০ জন ও ২০ জন হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *