দিনাজপুরে নতুন ১৩ জনসহ আক্রান্ত সর্বমোট ৩৪৩১ জন, মোট সুস্থ ৩২৫১ এবং মৃত ৭০ জন

বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ অফিসের তথ্য অনুসারে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় ১৩ জন করোনা রোগী শনাক্ত। এর মধ্যে সদর উপজেলায় ১১ জন (আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল, ২নং-৫নং-৭নং নিউটাউন, মাধবপুর, পাটুয়াপাড়া, নতুন পাড়া, দক্ষিন মুন্সিপাড়া) ও বীরগঞ্জ উপজেলায় ০২ জন করোনা পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৪৩১ জন এর মধ্যে (দিনাজপুর সদর-১৬৫২ জন, বিরল-২২৮ জন, বিরামপুর-২৮৪ জন, বীরগঞ্জ-১১০ জন, বোঁচাগঞ্জ-৯৮ জন, চিরিরবন্দর-১৫৪ জন, ফুলবাড়ী-১২৭ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর ৮৩ জন, কাহারোল-১১৫ জন, খানাসামা-৭৮ জন, নবাবগঞ্জ-১০৮ জন ও পার্বতীপুর-৩১১ জন) মোট ১৩টি উপজেলায়। আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ০৯ জন রোগী সুস্থ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৩২৫১ জন তার মধ্যে সদরে-১৫৭৭ জন, বিরল-২১৬ জন, বিরামপুর-২৭৭ জন, বীরগঞ্জ-১০১ জন, বোঁচাগঞ্জ-৯২ জন, চিরিরবন্দর-১৪২ জন, ফুলবাড়ী-১১৭ জন, ঘোড়াঘাট-৮৩ জন, হাকিমপুর-৭৯ জন, কাহারোল-১০৪ জন, খানসামা-৭৫ জন, নবাবগঞ্জ-১০৫ জন এবং পার্বতীপুর-২৮৩ জন।

অদ্যাবধি মোট মৃত্যু-৭০ জন এর মধ্যে উপজেলাগুলি হলোঃ সদর-২৪ জন, চিরিরবন্দরে-৮ জন, ফুলবাড়ী-৭ জন, পার্বতীপুর-৫ জন, বোচাগঞ্জ-৩ জন, কাহারোল-৫ জন, হাকিমপুর-১ জন, বীরগঞ্জ-৩ জন, নবাবগঞ্জ-২ জন, বিরামপুর-৫ জন, খানসামা-১ জন এবং বিরল-৫ জন।

বর্তমানে ৯০ জন হোম আইসোলেশনে এবং ০০ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ২০ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৩১টি, গত ২৪ ঘন্টায় দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৯৬টি রিপোর্টের মধ্যে ১৩ট পজিটিভ আর বাকী ৮৩টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১৯৮৪৭ টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ১৯৬৯৮টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ১৯৬৯৮টি, ২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা = ১১ জন, আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে = ২৪৫৮৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *