দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ৬ জনসহ এ পর্যন্ত ৩৬৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর গত সোমবার একজনসহ এ পর্যন্ত ৭৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন ৫ জনসহ এ পর্যন্ত ৩৪৭৮ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৩৬৩০ জনের মধ্যে ৩৪৭৮ জন সুস্থ ও ৭৭ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৭৫ জন। দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, বুধবার (২৮ অক্টোবর) দুপুর ১২টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় ৩৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ৩৬৩০ জনে। একই সময়ে নতুন ৫ জনসহ এ পর্যন্ত ৩৪৭৮ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ৭৭ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত ৬ জনের মধ্যে সদর উপজেলাতে ৫ জন ও চিরিরবন্দর উপজেলায় একজন। বুধবার আক্রান্তের হার ছিল ১৬ দশমিক ৬৬ শতাংশ।

জেলায় আক্রান্ত ৩৬২৪ জনের মধ্যে সদর উপজেলাতে সবচেয়ে বেশী ১৭৭৯ জন। এছাড়া বিরলে ২৪০ জন, বিরামপুরে ২৮৮ জন, বীরগঞ্জে ১১৫ জন, বোচাগঞ্জে ১০৩ জন, চিরিরবন্দরে ১৭০ জন, ফুলবাড়ীতে ১৩৩ জন, ঘোড়াঘাটে ৮৩ জন, হাকিমপুরে ৮৩ জন, কাহারোলে ১২০ জন, খানসামায় ৮৩ জন, নবাবগঞ্জে ১১১ জন ও পার্বতীপুর উপজেলায় ৩২২ জন। সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৭৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ২৮ জন, বিরলে ৬ জন, বিরামপুরে ৫ জন, বীরগঞ্জে ৩ জন, বোচাগঞ্জে ৩ জন, চিরিরবন্দরে ৯ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় দুইজন, নবাবগঞ্জে দুইজন ও পার্বতীপুর উপজেলায় ৫ জন। জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।

তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় ৮৭টি নমুনাসহ এ পর্যন্ত ২২২৩৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ৩৬টি এ পর্যন্ত ২১৭৩৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ২৭ জনসহ এ পর্যন্ত ২৫৩৬৭ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪৫ জন ও ৩০ জন হাসপাতালে ভর্তি রয়েছেন বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।