দিনাজপুরে গত ২৪ নতুন আরো ২৩ জনসহ এ পর্যন্ত ৫১৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে নতুন ১১ জনসহ এ পর্যন্ত ৪৭৮৩ জন সুস্থ হয়েছেন।

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরো ২৩ জন

আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত ৫১৮৮ জনের মধ্যে ৪৭৮৩ জন সুস্থ ও ১০৪ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ৩০১ জন। এদিকে ১৮ এপ্রিল রবিবার পর্যন্ত জেলায় ১ লাখ ২৮ হাজার ৯৫৪ করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। আর ১৭ এপ্রিল শনিবার পর্যন্ত ১ লাখ ৮ হাজার ১১৪ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, রবিবার (১৮ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫১৮৮ জনে পৌঁছেছে। আক্রান্ত ২৩ জনের মধ্যে সদর উপজেলাতেই ১০ জন। এছাড়া বিরলে ৪ জন, বিরামপুরে একজন, ফুলবাড়ীতে দুইজন, হাকিমপুৃরে একজন, কাহারোলে একজন ও পার্বতীপুর উপজেলায় ৪ জন। একই সময়ে নতুন ১১ জনসহ এ পর্যন্ত ৪৭৮৩ জন সুস্থ হয়েছেন। আর এ পর্যন্ত ১০৪ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার আক্রান্তের হার ছিল ১৯ দশমিক ০০ শতাংশ। মোট আক্রান্ত ৫১৮৮ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ২৮০২ জন। এছাড়া বিরলে ৩০৫, বিরামপুরে ৩৩০ জন, বীরগঞ্জে ১৬২ জন, বোচাগঞ্জে ১৫০ জন, চিরিরবন্দরে ২১৬ জন, ফুলবাড়ীতে ১৮৪ জন, ঘোড়াঘাটে ৯০ জন, হাকিমপুরে ৮৮ জন, কাহারোলে ১৭১ জন, খানসামায় ১১৫ জন, নবাবগঞ্জে ১৪৩ ও পার্বতীপুর উপজেলায় ৪৩২ জন।

আর মোট মৃত ১০৪ জনের মধ্যে সদর উপজেলায় ৪৩, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৫ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১০ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৫৩টি নমুনাসহ এ পর্যন্ত ৩৮৮১৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১২১টিসহ এ পর্যন্ত ৩৬১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৯৩ জনসহ এ পর্যন্ত ৩১৪৯৫ জনকে কোয়ান্টোইনে নেয়া হয়েছে। গত ২৪ ঘন্টায় ৬৩ জনসহ ৩০৯৬০ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২৮২ জন ও হাসপাতালে ১৯ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। এদিকে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শাহ মোঃ এজাজ-উল-হক জানান, জেলায় ১৮ এপ্রিল রবিবার পর্যন্ত জেলায় ১ লাখ ২৮ হাজার ৯৫৪ করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধন করেছেন। আর ১৭ এপ্রিল শনিবার পর্যন্ত ১ লাখ ৮ হাজার ১১৪ জনকে করোনা টিকার প্রথম ডোজ প্রদান করা হয়েছে। আর এ পর্যন্ত ২২৫৫১ জনকে দ্বিতীয় ডোজ প্রদান করা হয়েছে।

আমাদের ফেইসবুক Link : ট্রাস্টনিউজ২৪