পার্বতীপুর-ঢাকা রেল পথের ফুলবাড়ী হোম সিগনালের কাছে খুলনা থেকে চিলাহাটিগামী ৭২৭ আপ আন্তঃনগর রূপসা ট্রেনের যাত্রীবাহী একটি কোচ (নম্বর-৭৩২৫) লাইনচ্যুত হয়। এর ফলে আজ মঙ্গলবার বিকেল ৪টা ৩০ মিঃ থেকে দেশের উত্তরাঞ্চলের সাথে ঢাকা, রাজশাহী, খুলনার সব ধরনের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

ফুলবাড়ীতে ট্রেনের বগি লাইনচ্যুত

এতে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস (বিকেল ৩টা ৩৫মিঃ থেকে), চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেন (বিকেল ৪টা ৩০ মিঃ থেকে) পার্বতীপুর রেল স্টেশনে আটকা পড়ে রয়েছে। অপরদিকে, ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ৭০৬-আপ আন্তঃনগর একতা এক্সপ্রেস জয়পুরহাট রেল স্টেশনে (বিকেল ৪টা ৩০ মিঃ থেকে) ও ঢাকা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী ৭৬৬-আপ আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেন বিরামপুর রেল স্টেশনে (বিকেল ৪টা ৩০ মিঃ থেকে) আটকা পড়েছে। গন্তব্যের উদ্দেশ্যে নির্দ্ধারিত সময়ে ছেড়ে যেতে না পারায় এসব ট্রেনের শতশত যাত্রী চরম ভোগান্তির মধ্যে পড়েছেন।

গতকাল মঙ্গলবার সন্ধ্যে ৬টা ১০ মিনিটে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে পাকশী বিভাগীয় ট্রাফিক অফিসার নাসির উদ্দীন জানান, পার্বতীপুর থেকে উদ্ধারকারী ট্রেন ইতিমধ্যে ঘটনাস্থলের রওনা হয়েছে। দ্রুততম সময়ে ট্রেন যোগাযোগ স্বাভাবিক করার লক্ষ্যে উদ্ধারকর্মীরা কাজ করে যাচ্ছেন। তবে, পার্বতীপুর রেলওয়ের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে- পার্বতীপুর থেকে রওনা হওয়া উদ্ধারকারী ট্রেনটি ৬টা ৪৫ মিনিটে দূর্ঘনাস্থলে পৌছেছে। উল্লেখ্য, গতকাল মঙ্গলবার রাত ১টায় ফুলবাড়ী রেলগেটে মালবাহী ট্রেনের সাথে ট্রাক সংঘর্ষে গেটম্যান সুশান্ত কুমার নিহত হওয়ার ঘটনা ঘটে।

আমাদের ফেইসবুক Link: ট্রাস্টনিউজ২৪