জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য

অনিদির্ষ্টিকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) | মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতিতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য

অনিদির্ষ্টিকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) | মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতিতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় । এছাড়া কর্তৃপক্ষ বিকেল চারটার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে |

এর আগে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা (৪ নভেম্বর) সন্ধ্যা ৭টা থেকে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে তার বাসভবন অবরুদ্ধ করেন | অন্যদিকে আন্দোলনকারীদের ঘিরে চার স্তরবিশিষ্ট বহর তৈরি করে মুখোমুখি অবস্থান নেন উপাচার্যপন্থী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা ।

আন্দোলনকারীরা মঙ্গলবার বেলা ১২ টায় যখন উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছিলেন তখন উপাচার্যপন্থী শিক্ষকরা সেখানে যান । তারা আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের তুলে দিয়ে উপাচার্যের বাসভবনে ঢোকার চেষ্টা করেন । তবে আন্দোলনকারীদের বাধার মুখে তারা বাসভবনে ঢুকতে পারেননি । এরপর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল সহকারে এসে উভয় পক্ষের শিক্ষক-শিক্ষার্থীদের সরিয়ে দেয় ।

এ ঘটনার পরেই অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে জরুরি সিন্ডিকেট সভায় এবং হলত্যাগের নির্দেশ দেওয়া হয় ।