ঘোড়াঘাটে ৭ মামলার আসামী ময়নুল মাষ্টার গ্রেফতার

দিনাজপুরের ঘোড়াঘাটে ৭ মামলার আসামী ময়নুল মাষ্টারকে গ্রেফতার জেল হাজতে প্রেরণ

ঘোড়াঘাটে ৭ মামলার আসামী ময়নুল মাষ্টার গ্রেফতার
ঘোড়াঘাটে ৭ মামলার আসামী ময়নুল মাষ্টার গ্রেফতার


দিনাজপুরের ঘোড়াঘাটে ৭ মামলার আসামী ময়নুল মাষ্টারকে গ্রেফতার জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 
ঘোড়াঘাট থানা সুত্রে জানা গেছে, উপজেলার চাঁটশাল সোনার পাড়া গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের পুত্র ময়নুল হোসেন মাষ্টার (৪৭)। সে হাকিমপুর উপজেলার বাওনা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কৃষি) হিসেবে কর্মরত। সম্প্রতি সে, উপজেলার ২নং পালশা ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন। ঘোড়াঘাট থানার অফিসার ইনর্চাজ জানান, তার বিরুদ্ধে ২০০৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ঘোড়াঘাট, নবাবগঞ্জ ও ডিএমপি’র ঢাকা সবুজ বাগ থানায় মোট ৭ মামলা রয়েছে। ২০০৬ সালে ঘোড়াঘাট মামলা নং-১, ২০১১ সালে ঘোড়াঘাট থানায় মামলা নং-২৩, ২০১৬ সালে নবাবগঞ্জ থানার মামলা নং-১, ডিএমপি ঢাকা সবুজ বাগ থানার মামলা নং-৮, ঘোড়াঘাট থানার মামলা নং-২৬, ঘোড়াঘাট থানার মামলা নং-২৭ ও সর্বশেষ ঘোড়াঘাট থানার মামলা নং-২৩। 
এর মধ্যে মামলা নং-১, ২ ও ৩নং ক্রমিক নং মামলা গুলো বিজ্ঞ আদালতে বিচারাধীন এবং বাকিগুলো তদন্তাধী। ৭ টি মামলার মধ্যে সবুজ বাগ থানার মামলা সে কর্কেন নামক মাদক পাচারের মামলায় জড়িত। এছাড়া অপহরণ ও মাদক সহ মারামারি মামলা রয়েছে। সর্বশেষ মামলা ২০১৯-২০ অর্থ বছরে উপজেলার ধুলিহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য স্পী ও ক্ষুদ্র মেরামত কাজের জন্য ১৭ লক্ষ টাকা বরাদ্দ আসে। বরাদ্দকৃত টাকা ২০১৯ সালে আগষ্ট মাসে প্রধান শিক্ষক আব্দুল মান্নান মন্ডল কাজ শুরু করলে ময়নুল মাষ্টার ৩ লক্ষ টাকা দাবী করে। ৩ লক্ষ মধ্যে ২০/০৮/২০১৯ইং তারিখে ৭৫ হাজার টাকা জোরপূর্বক নিয়ে আসে। গত ১৪/০২/২০২০ইং তারিখে প্রধান শিক্ষককে মারপিট করে আবারোও ৬৫ হাজার টাকা নেয়। এসময় তার মারপিটে প্রধান শিক্ষক ৫ দিন ঘোড়াঘাট হাসপাতালে চিকিৎসাধীন থাকে। বাকি ১ লক্ষ ৬০ হাজার টাকার জন্য ২০/২/২০২০ইং তারিখে ময়নুল মাষ্টার প্রধান শিক্ষককে স্কুল থেকে তুলে নিয়ে আসে ডুগডুগী বাজারে বাবু নামের এক চায়ের দোকানে আটক করে ১০০টাকা মুল্যের ৩টি নন-জুডিশিয়াল সাদা স্ট্যাম্পে স্বাক্ষর করে নেয়। এ ব্যাপারে প্রধান শিক্ষক ঘোড়াঘাট থানায় একটি এজাহার দাখিল করেন। এজাহারটি গত ৩০/০৩/২০২০ইং তারিখে মামলা হিসেবে রেকর্ড ভুক্ত করা হয়। যাহার মামলা নং-২৩। এসব ঘটনায় গত সোমবার দুপুর ১২টার দিকে দিনাজপুর ডিবি পুলিশ ডুগডুগীহাট বাজার হইতে ময়নুল মাষ্টারকে গ্রেফতার করে ঘোড়াঘাট থানায় সপর্দ করে। 
গতকাল মঙ্গলবার তাকে দিনাজপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে। ওসি আমিরুল ইসলাম আরোও জানা, গ্রেফতারকৃত ময়নুল মাষ্টারের বিরোধে চাঁদাবাজি, অপহরণ, মাদক ব্যবসা, ককেন ব্যবসা, পুলিশি এ্যাসোল্ট, মাদক ব্যবসায়ীদের সহায়তা সহ বিভিন্ন অপকৃতির মামলা রয়েছে।