নোয়াখালীতে তাবলিগ ফেরত ১৯ কোয়ারেন্টাইনে

Tablaig returns to Quarantine in Noakhali

নোয়াখালীতে  তাবলিগ ফেরত  ১৯ কোয়ারেন্টাইনে

নোয়াখালীর চাটখিলের ১৯জন তাবলিগ জামাত সদস্য শেরপুর থেকে ফেরতে এলে, তাদের সবাইকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বুধবার (২২ এপ্রিল) করোনাভাইরাস পরীক্ষা করার জন্য তাদের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়।  

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম জানান, একটি ট্রাক তল্লাশি করে দেখা যায় এরমধ্যে ১৯ ব্যক্তি রয়েছেন। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা তাবলিগ জামাতে যাওয়ার কথা স্বীকার করেন। 

গত রবিবার উপজেলার পাঁচগাঁও ইউনিয়ন এবং পৌরসভার দৌলতপুর ও ভীমপুরের ১৯ সদস্য তাবলিগ জামাতে যাওয়ার জন্য প্রথমে জেলা শহর মাইজদী যান। ১৩ এপ্রিল সোমবার তারা শেরপুর এর উদ্দেশ্যে রওয়ানা দেন। সেখানে বিভিন্ন মসজিদে বাধা পেয়ে তারা বুধবার ভোরে ফিরে আসেন। এরপর তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোস্তাক আহমেদ বলেন, বুধবার সকাল ৯টায় তাদের নমুনা সংগ্রহ করে, বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম জানান, বুধবার ভোর সাড়ে পাঁচটায় পাঁচগাঁও ইউনিয়নের কাচারি বাজার চেকপোস্টে একটি ট্রাক তল্লাশি করে দেখা যায় এরমধ্যে ১৯ ব্যক্তি রয়েছেন। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে, তারা চাটখিল থেকে শেরপুর জেলায় তাবলিগ জামাতে যাওয়ার কথা স্বীকার করেন। পরে, তাদের থানায় নিয়ে আসা হয়। সকালে তাদের নমুনা পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম জানান, শেরপুর থেকে ফেরত আসা ১৯ জন তাবলীগ সদস্যের নমুনা পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত চাটখিল পাঁচগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ে ভবনে পুলিশ পাহারায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।