র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবন্ধ অপরাধী, মাদক, ছিনতাইকারী, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বিরুদ্ধে ব্যাপক অভিযান চালিয়ে আসছে।

র‌্যাব ১৩, সিপিসি-১, দিনাজপুর সুত্রে জানা যায় যে, র‌্যাব-১৩, ক্রাইম প্রিভেনশন কোম্পানী-১, দিনাজপুর এর একটি আভিযানিক দল ১২ মে দিবাগত রাত ২ টার সময় রংপুর জেলার মিঠাপুকুর থানাধীন ৩ নং পায়রাগঞ্জ ইউনিয়নের ১ নং ওয়ার্ড বৈরাগীগঞ্জ বাজারস্থ বলদীপুকুর টু মর্ডাণগামী পাকা রাস্তার পাশে জনৈক মোঃ আতিয়ার রহমান এর ফলের দোকানের সামনে অভিযান পরিচালনা করে ১০ (দশ) কেজি গাঁজাসহ আসামী মোঃ ইমরান (২৫), থানা-আদমদিঘী, জেলা-বগুড়া’কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে তার সম্পৃক্ততার কথা স¦ীকার করেছে। তার সাথে জড়িত অন্যান্য মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে গোপন অনুসন্ধান চলছে। ধৃত আসামীর বিরুদ্ধে রংপুর জেলার মিঠাপুকুর থানায় একটি মাদক মামলা রুজু করা হয়েছে।